• +88 - 01628965307
  • support@codendream.net

24/7 Technical Help Line

+88 - 01628965307

Get Screen Share Support

Click Here (05 PM to 01 AM)

Live Chat

( 10 AM to 8.00 PM )

Facebook Ads

বিশ্বজুড়ে ব্যবসায়ীদের কাছে ফেসবুকে বিজ্ঞাপন এখন একটি জনপ্রিয় হাতিয়ার। বর্তমান ডিজিটাল পৃথিবীতে, সোশ্যাল মিডিয়ার গুরুত্ব বলে শেষ করা যাবে না। সোশ্যাল মিডিয়ার কল্যাণে পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে যেকোনো খবর পৌঁছে যাচ্ছে মুহূর্তের মধ্যে। এই সকম সোশ্যাল মিডিয়ার মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং সর্বাধিক ব্যবহৃত হচ্ছে ফেসবুক। ফলে একজন ব্যবসায়ির জন্য ফেসবুক বিজ্ঞাপন হতে পারে সবচেয়ে দ্রুত ক্রেতার কাছে পৌঁছানোর সেরা উপায়। আপনি যদি এখনও না জেনে থাকেন, ফেসবুক বিজ্ঞাপন কীভাবে আপনার কোম্পানির প্রচার প্রকিয়াকে তরান্বিত করতে পারে, তাহলে নিচের লেখাগুলো পড়ুনঃ


কেন ফেসবুকে বিজ্ঞাপন দেবেন?

বর্তমান সময়ে ফেসবুক বিজ্ঞাপন এর মাধ্যমে, আপনি আপনার ফেসবুক পেইজের বেশিরভাগ পোষ্ট বুস্ট করতে পারবেন, যার মধ্যে আছে স্ট্যাটাস আপডেট, ছবি, ভিডিও, নিউজ আরও অনেক কিছু! যে পোষ্টে আপনি একটি পেইড বুস্ট দেবেন, সেই পোষ্ট অনেক বেশি হারে আপনার ক্রেতাদের নিউজ ফিডে দেখানো হবে। ফলে বেশিরভাগ মানুষ আপনার পোষ্টটি দেখতে পাবে এবং আপনার পন্যের প্রসার বাড়বে। ফলে আপনার একটি নির্দিষ্ট পন্য বিক্রির হাড়ও বেড়ে যাবে অনেক গুনে।


বিজ্ঞাপন দিয়ে কি করা হয়? ব্যাবসার প্রচার করা হয়। সেইরকম ফেসবুকের বিজ্ঞাপন মূলত লাইক বাড়ানোর জন্য নয়। এই এড দিয়ে আপনি আপনার ব্যাবসার প্রচার চালাবেন। তো ব্যাবসা কিভাবে বাড়বে? আপনার পেজ এ লাইক বাড়লে নাকি আপনার পণ্যের প্রচার বাড়লে? অবশ্যই পণ্যের প্রচার বাড়লে। তো ফেসবুকের এড এর চেষ্ঠা তাকে যাতে সর্বোচ্চ সংখ্যক ইউজারে কাছে আপনার এড পৌছানো যায়। একই সাথে আপনার টারগেট কাষ্টমার খুজে বের করাও এর কাজ। আপনি চাইলে একটি নির্দিষ্ট দেশে এই এড চালাতে পারেন। আবার নির্দিষ্ট বয়সের লোকের কাছেও পৌছাতে পারেন। একে বলা হয় কাষ্টমাইজড এড।  ফেসবুক বিজ্ঞাপনে নির্দিস্টভাবে বলা থাকেনা আপনি কতগুলো likes পাবেন। কারন সে এড পৌছে দেয়, তাই টোটাল রিচ বলা থাকে অর্থাৎ কত জনের কাছে এড টা পৌছাবে। এটা নির্ভর করে আপনি বিভিন্ন  প্যারামিটার কিভাবে সেট করছেন তার উপর। এই কাজটুকুই ট্রিকি পার্ট। এতা আমরা আপনার জন্য করে দিব। এবং এড প্রোমোট করা হয় আসলে ক্যাম্পেইন এর মাধ্যমে। একটা এড দিয়েও একটা ক্যাম্পেইন চালাতে পারবেন। এই ক্যাম্পেইন কিভাবে করতে হবে সেটাও আমরা করে দিব।


ফেসবুক বিজ্ঞাপনের স্বচ্ছতা ও প্রতিবেদন?

একটি ফেসবুক বিজ্ঞাপন চালু হওয়ার পর থেকে ফেসবুক অ্যাড ম্যানেজার থেকে আপনার বিজ্ঞাপনের সব আপডেট পাবেন। কোন বিজ্ঞাপন কত জন দেখেছে? কত জন ক্লিক করেছে? কতজন লাইক দিয়েছে? নির্ধারিত বাজেটের মধ্যে কত ডলার খরচ হয়েছে তার সব কিছুই জানা যাবে অ্যাড ম্যানেজার থেকে। বিজ্ঞাপনের সময়কাল শেষে হওয়ার পর চাইলে বিজ্ঞাপনের প্রতিবেদন পিডিএফ আকারে ডাউনলোডও করতে পারবেন।


আমরা অনেক সময় দেখে থাকি অনেক ফেসবুক পেজে কোটি কোটি likes. এগুলোর সবগুলো কি Real facebook user likes দিয়েছে?? জানা নেই। কারন কিছু অসাধু ব্যবসায়ী অল্প টাকার বিনিময়ে fake facebook user দ্বারা এইসব বিজ্ঞাপন দিয়ে থাকে। এর মাধ্যমে লাভবান হছে এইসব অসাধু ব্যবসায়ী, কারন আপনি কিন্তু আপনার Target likes পাচ্ছেন না। যার ফলে আপনার পেজে লাখ লাখ likes থাকার কারনেও তাদের থেকে তেমন সারা পাচ্ছেন না। শেষ পর্যন্ত আপনি হতাশ হচ্ছেন এবং ভাবছেন ফেসবুকে বিজ্ঞাপন দেওয়ার পরও মানুষ কেন আপনার ব্যবসা সম্পর্কে জানছে না। এর একটাই কারন fake facebook user দ্বারা আপনার facebook fanpage এর likes বাড়ানো হচ্ছে যা অনলাইনে কিনতে পাওয়া যায়।